সাকিবের শেষের শুরুতে ফের অনিশ্চয়তা

শেষ হইয়াও যেন হইলো না শেষ। সাদা পোশাকে অবসর নিয়ে সাকিবের ভাগ্য যেন এখন এই নিয়তিতেই লেখা। মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলে বিদায় জানাবেন টেস্ট ফরম্যাটকে। সাকিব আল হাসানের এমন আবেদনের শুরুটা তর্ক-বিতর্কের মিশেলে থাকলেও শেষটা ঠেকেছিলো এক বিন্দুতে। অর্থাৎ দেশে ফিরছেন টাইগার ক্রিকেটের সেরা এই অলরাউন্ডার। বুধবার (১৬ অক্টোবর) পর্যন্তও শোনা গিয়েছিল এমন ইতিবাচক কথা।

ভারত সফরের সময় টেস্ট সিরিজ চলাকালে কানপুরে সাকিব যখন তার ইচ্ছার কথা জানান, তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিসিবি আত্মসমর্পণ করে বল ঠেলে দেয় সরকারের কোর্টে। শুরুতে অনিশ্চয়তার কথা বললেও অভিমানের বরফ গলতে শুরু করে সময়ের সাথে সাথে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাকিবের আত্মপক্ষ সমর্থনের পর যুব ও ক্রীড়া উপদেষ্টার বক্তব্যে ছিল সাহসী ভূমিকা। সাকিবকে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সবমিলিয়ে মিরপুরের ২২ গজে সাকিবের শেষটা দেখার অপেক্ষায় যখন ক্রিকেট বিশ্ব, তখনই জটিলতার নতুন সমীকরণ।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম সংলগ্ন এলাকায় গত কয়েকদিনের বিক্ষোভের কারণে সাকিব আল হাসানের নিরাপত্তা নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে সরকারকে। আপাতত তার দেশে ফেরা নিয়ে তৈরি হয়েছে নানান জটিলতা।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সবশেষ আপডেট, নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার মাঝপথেই থামতে হয়েছে সাকিব আল হাসানকে। দুবাইয়ে বসে গুণছেন অপেক্ষার প্রহর। শেষ টেস্টটা খেলা হবে তো মিরপুরের সবুজ গালিচায়, নাকি কানপুরেই ছিল মিস্টার সেভেন্টি ফাইভের শেষ?