আবরার ফাহাদ স্মরণে বাউফলে মৌন মিছিল-স্মরণসভা

বাংলাদেশ প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের মারধরে নিহত মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের ৫ম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে মৌন মিছিল ও স্মরণসভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। সোমবার (৭ অক্টোবর) বেলা ১২টায় বাউফল সরকারি কলেজে এই মৌন মিছিল অনুষ্ঠিত হয়।

সরকারি কলেজের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে কর্মসূচিতে অংশ নেন। সরকারি কলেজ চত্বর থেকে একটি মৌন মিছিল বের হয়ে কলেজ সংলগ্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কলেজের হলরুমে একটি স্মৃতিচারণসভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ‘নিরাপদ ক্যাম্পাস ছাত্রদলের আশ্বাস’ স্লোগানকে সামনে রেখে এগিয়ে যেতে চায় ছাত্রদল। এই দেশে আবরার ফাহাদের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সেই লক্ষ্যে ছাত্রদল কাজ করে যাবে। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের সকল ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেন বক্তারা। এছাড়াও, জুলাই-আগস্ট আন্দোলনে নিহত শহীদদের স্মরণ করে তাদের হত্যাকাণ্ডে জড়িত প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানায় ছাত্রদল নেতা-কর্মীরা।

বাউফল সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক আপেল মাহমুদ মুন্নার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মিজানুর রহমান, পৌর ছাত্রদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল ফাহাদ, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মুনিমুল ইসলাম মিরাজ, পৌর কমিটির যুগ্ম আহ্বায়ক মারজান বিন জাহাঙ্গীর প্রমুখ।