নেশাগ্রস্ত সন্তানকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলেন মা-বাবা

ফরিদপুরের সালথা উপজেলায় মাদকাসক্ত ছেলের অত্যাচার সইতে না পেরে তাঁকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেছেন তাঁর মা-বাবা। অতঃপর সেই ছেলেকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিচুর রহমান এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত তরুণের নাম সবুজ তালুকদার (২৩)। তিনি উপজেলার আটঘর ইউনিয়নের চাঁদপুর গ্রামের মো. মঙ্গল তালুকদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সবুজ তালুকদার দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। মাদকের টাকা জোগাড় করার জন্য মাঝেমধ্যে বাড়িতে ঝামেলা করেন। এমনকি তাঁর মা-বাবাকে অত্যাচার-নির্যাতন করতেন। ছেলের অত্যাচার সইতে না পেরে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য গতকাল সকালে ইউএনওর কাছে লিখিত আবেদন জানান তাঁর মা–বাবা। দুপুরে ভ্রাম্যমাণ আদালতের একটি দল ভুক্তভোগী মা–বাবার বাড়িতে গিয়ে সবুজকে আটক করে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিচুর রহমান বলেন, মা-বাবার আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল দুপুরে বাড়ি থেকে সবুজকে আটক করা হয়। এ সময় সবুজ মাদকসেবনের কথা স্বীকার করেন। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাঁকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলা কারাগারে পাঠানো হয়েছে।