খুনীদের আদর্শের ফেরিওয়ালাদের ক্ষমা নাই: মাহফুজ আলম

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বলেছেন, মুজিববাদের বিরুদ্ধে এবার হবে প্রত্যাঘাত। খুনীদের ক্ষমা নাই। খুনীদের আদর্শের ফেরিওয়ালাদের ক্ষমা নাই।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভ্যারিফায়েড অ্যাকাউন্ট থেকে তিনি এ মন্তব্য করেন।

মাহফুজ আলম লেখেন, যাদের বিন্দুমাত্র অনুশোচনা নাই গণহত্যা নিয়ে, তাদের সাথে নো রিকন্সিলিয়েশন (পুনর্মিলন)। আগে বিচার, তারপর সমঝোতা!

তিনি আরও লেখেন, নির্মূলের রাজনীতি আমরা করতে চাই নাই। কিন্তু, আমাদের রক্ত পান করতে যারা স্লোগান দেবে, রাজনীতি করবে- সেসকল মুজিববাদীদের কোনভাবেই ক্ষমা করা হবে না।

দু’হাজার বা ততোর্ধ্ব শহীদের আত্মার শপথ, কোন সুশীল বা গুন্ডা মুজিববাদীদের এ স্বদেশের এক ইঞ্চি জমিও ছেড়ে দেয়া হবে না বলেও উল্ল্যেখ করেন তিনি। সবশেষ, ফ্যাসিস্ট মুজিব হাসিনা/ মুর্দাবাদ মুর্দাবাদ স্লোগানে লেখার ইতি টানেন প্রধান উপদেষ্টার বিশেষ এই সহকারী।

এর আগে, আজ মঙ্গলবার দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সামনে বিক্ষোভ করে আওয়ামী লীগপন্থী আইনজীবীরা। এ সময় তারা ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’সহ নানা স্লোগান দিতে থাকেন। পরে একজনকে আটক করে কোতোয়ালি থানা পুলিশ।

এদিকে আগামীকাল হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম। আগামীকাল বুধবার বেলা ১১টায় এই কর্মসূচি পালন করবেন তারা।