লক্ষ্মীপুরে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী-ভাসুর আটক

লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জেরে ফাতেমা বেগম নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে তার স্বামী ও ভাসুরকে আটক করেছে পুলিশ। সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে সদর উপজেলার মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামে এ ঘটনা ঘটে।

ফাতেমা মোহাম্মদ নগর গ্রামের মৃত সাইফুল্লাহ মওলানার মেয়ে। তাদের সংসারে রুবি নামে চার বছরের এক কন্যা সন্তান রয়েছে। সোমবার ভোরে ওই গ্রামের একটি পুকুরে ফাতেমার মরদেহ ভাসতে দেখা যায়।

অপরদিকে অভিযুক্তরা হলেন, ফাতেমার স্বামী রাজু ও ভাসুর বাবলু। একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মাইজের বাড়ির মোসলেহ উদ্দিনের ছেলে। রাজু পেশায় সিএনজি অটোরিকশা চালক।

ফাতেমার স্বজনদের অভিযোগ, ৫ বছর পূর্বে ফাতেমার সঙ্গে রাজুর বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন বিষয় নিয়ে তাকে যৌতুকের জন্য নির্যাতন করতো। এতে পরিবারের পক্ষ থেকে জমি বিক্রি করে তাকে বিদেশ পাঠানো হয়। এক মাসের মাথায় চলে এসে তাকে রাজু নির্যাতন শুরু করে। সোমবার ভোরে ঘরের পাশের একটি পুকুরে ফাতেমার মরদেহ পাওয়া যায়। ঘরে রাজু-ফাতেমা ও তাদের মেয়ে ছিল। তার স্বামীই তাকে হত্যা করে মরদেহ পুকুরে ফেলে দেয়। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে। কয়েক মাস আগে রাজু অন্যত্র বিয়ে করে। এ নিয়ে তাদের সংসারে অশান্তি আরও বেড়ে যায়। যৌতুকের জন্য নির্যাতন করেই ফাতেমাকে হত্যা করা হয়ছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়সার হামিদ বলেন, জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে থানায় নেয়া হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানোর হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।