বিপিএল: বরিশালে শান্ত, দল পেয়েছেন সৌম্য-ইমরুলও

শুরু হয়ে গেছে একাদশতম বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ডামাডোল। সোমবার (১৪ অক্টোবর) সকাল ১১টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে শুরু হয় প্লেয়ার ড্রাফটের কার্যক্রম।

শান্তকে দলে ভিড়িয়েছে তামিম ইকবালের দল ফরচুন বরিশাল। সৌম্য সরকারকে নিয়েছে রংপুর রাইডার্স। এছাড়া জাতীয় দলের এক সময়ের নিয়মিত ওপেনার ইমরুল কায়েস শেষ করছেন নিজের কুমিল্লা অধ্যায়, ফ্র্যাঞ্চাইজিটি নেই এবারের আসরে। ইমরুলের পরবর্তী ঠিকানা খুলনা।

এর আগে, ড্রাফটের প্রথম রাউন্ডে দল পান তাসকিন-লিটন-মাহমুদউল্লাহ। তাসকিনকে কিনে নেয় দুর্বার রাজশাহী, অপরদিকে লিটনকে পেয়েছে ঢাকা ক্যাপিটালস। মাহমুদউল্লাহকে দলে ভেড়ায় বর্তমান চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল। জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ফিরেছেন নিজের আগের দল সিলেট স্ট্রাইকার্সে।

এবারের আসরে অংশ নেবে সাতটি দল। নতুন ফ্র্যাঞ্চাইজি ঢাকা ক্যাপিটালস, চিটাগং কিংস ও দুর্বার রাজশাহী। এর মাঝে চিটাগাং কিংস এর আগেও বিপিএলে ছিল। আর পুরাতন চার ফ্র্যাঞ্চাইজি ফরচুন বরিশাল, সিলেট স্ট্রাইকার্স, খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্স।

উল্লেখ্য, আগামী ২৭ ডিসেম্বর মাঠে গড়াবে এবারের বিপিএল। ১৮৮ জন স্থানীয় ক্রিকেটার এবং ৪৩৪ বিদেশি ক্রিকেটার থেকে পছন্দের দল গড়বে দলগুলো।