আইইবির নতুন সভাপতি রিয়াজুল, সাধারণ সম্পাদক সাব্বির

রিয়াজুল ইসলামকে সভাপতি ও সাব্বির মোস্তফা খানকে সাধারণ সম্পাদক করে প্রকৌশলী পেশাজীবীদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর রমনায় আইইবি সদর দপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এ কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির নেতারা নিরপেক্ষ রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নিয়ে এই ইনস্টিটিউটকে সুন্দর করে গড়ে তোলার আশা ব্যক্ত করেছেন।

আইইবির নতুন কমিটিতে মনোনীতদের নাম ঘোষণা করেন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) মহাসচিব আলমগীর হাছিন আহমেদ। আগের কমিটির সদস্যরা পদত্যাগ করেছেন জানিয়ে তিনি নতুন কমিটির জন্য ১০ জনের নাম প্রস্তাব করেন। পরে আইইবির উপস্থিত সদস্যদের সমর্থন নিয়ে তাঁদের ওই কমিটিকে চূড়ান্ত করা হয়।

আইইবির নতুন সভাপতি রিয়াজুল ইসলাম অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশেরও (অ্যাব) সভাপতি। আর নতুন সাধারণ সম্পাদক সাব্বির মোস্তফা খান বুয়েটের ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক।

কমিটিতে অন্যদের মধ্যে সহসভাপতি হিসেবে আছেন খান মনজুর মোর্শেদ, শেখ আল আমিন, নিয়াজ উদ্দিন ভূঁইয়া, এ টি এম তানভিরুল হাসান এবং সহসাধারণ সম্পাদক হিসেবে আছেন মাহবুব আলম, নুর আমিন, সাব্বির আহমেদ ওসমানি ও আহসানুল রাসেল। এ ছাড়া এদিন আইইবির ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় শহরের জন্যও নতুন কমিটি গঠন করা হয়।

আওয়ামী লীগ সরকারের সময়ে আইইবির দায়িত্বে থাকা নেতাদের নামে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে সভায় উপস্থিত আইইবির সদস্যরা বলেন, ফ্যাসিবাদের দোসর হয়ে যারা এ সংগঠনকে ধ্বংস করেছে, তাদের বিচার করতে হবে। আইইবিকেও বৈষম্যহীন করে গড়ে তুলতে হবে। সদস্যদের স্বার্থকে সবার ঊর্ধ্বে রাখতে হবে।