ফোন তুলতে গিয়ে পাথরের মাঝে উল্টো হয়ে আটকে থাকার ৭ ঘণ্টা পর নারীকে উদ্ধার

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে ট্রেকিং করতে গিয়ে হঠাৎ হাত থেকে ফসকে পড়ে যায় মোবাইল ফোন। সেটি তুলতে গিয়ে দুই পাথরের ফাঁকে আটকে পড়েন এক নারী। এক ঘণ্টা-দুই ঘণ্টা; এমন করে প্রায় সাত ঘণ্টা পার হয়েছে। এরপর সরকারি জরুরি পরিষেবার কর্মীরা এসে তাঁকে উদ্ধার করেন। এক প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ওই নারীর হাত থেকে মোবাইল ফোন পড়ে গিয়েছিল। তিনি সেটি তুলতে গিয়ে পড়ে যান। পাথরের ফাঁকে পা আটকে উল্টো হয়ে ঝুলে ছিলেন। বন্ধুরা এক ঘণ্টা চেষ্টা করে ব্যর্থ হলে জরুরি পরিষেবার সহায়তা চান। 

নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) অ্যাম্বুলেন্স পরিষেবা স্থানীয় সময় সোমবার সোশ্যাল মিডিয়ায় ওই নারীর উল্টো হয়ে ঝুলে থাকার কিছু ছবি পোস্ট করে। ছবিতে দেখা যায়, দুই পাথরের মাঝে ওই নারীর দুই পা আঁটকে আছে।

তিনি সিডনি থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরে হান্টার ভ্যালির শহর লেগুনায় একটি ব্যক্তিগত সম্পত্তিতে বন্ধুদের সাথে হাঁটছিলো।এরপর ফোন পড়ে গেলে এ ঘটনা ঘটে।

বিশেষজ্ঞ উদ্ধারকর্মী ও প্যারামেডিকেরা এসে পাথর সরানোর চেষ্টা করেন। শেষ পর্যন্ত একটি কাঠের ফ্রেম তৈরি করে এবং একটি উইঞ্চ (উত্তোলক যন্ত্র) ব্যবহার করে পাথর সরান। এরপর ওই নারীর পা দুটি দৃশ্যমান হয়। কিন্তু বের হওয়ার পথটি সরু ও ইংরেজি ‘এস’ আকৃতির হওয়ায় তাঁকে বের করা কঠিন হয়ে পড়ে। প্রায় এক ঘণ্টা চেষ্টা করে তাঁকে বের করতে সক্ষম হন উদ্ধারকর্মীরা