আদালত প্রাঙ্গণে আক্রোশের শিকার সাবেক এমপি শিমুলের ভাতিজা কোয়েল

নাটোর-২ আসনের সাবেক এমপি শফিকুল ইসলাম শিমুলের ভাতিজা রাশেদুল ইসলাম কোয়েলকে ১০ মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠিয়েছে আদালত। তাকে আদালতে হাজির করার সময় আদালত প্রাঙ্গণে ব্যাপক উত্তেজনা লক্ষ করা যায়।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ব্যাপক নিরাপত্তার মধ্যে কোয়েলকে আদালতে হাজিরের পরে ১০টি মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠান অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রওশন আলম। কোয়েলকে আদালতে হাজির করা নিয়ে সকাল থেকেই আদালত পাড়ায় ব্যাপক নিরাপত্তা জোরদার করতে দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যদের।

আক্রোশ থেকে আদালত প্রাঙ্গণে জড়ো হয় বিক্ষুব্ধ জনতা। এ সময় তার ওপর হামলার চেষ্টাও করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যরা আদালত প্রাঙ্গণে কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করে। এরপর আদালতে হাজিরা শেষে কঠোর নিরাপত্তায় কোয়েলকে জেল হাজতে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবির হাতে গ্রেফতার হন কোয়েল। কোয়েলের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তারা রিমান্ড আবেদন করলে পরবর্তী তারিখে রিমান্ড শুনানির কথা জানায় আদালত।

সদর থানার ওসি মাহবুর রহমান জানান, আদালতে প্রাঙ্গণে কয়েক স্তরের নিরাপত্তা জোরদার করা হয়। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা জানান ওসি।