বিস্ফোরক মামলায় খালাস পেলেন মির্জা ফখরুলশহ ৮

২০১২ সালে পল্টন থানায় বিস্ফোরণের মামলা হয়েছিলো বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সহ আরো নেতাকর্মীদের। বুধবার ঢাকার চিফ মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটির শুনানি হয়। শুনানি শেষে মামলা থেকে তাদের খালাস দেন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালত।

আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ সাংবাদিকদের জানান, ১৪ বছর পর পল্টন থানায় মামলার গাড়ি পোড়ানোর অভিযোগ থেকে খালাস পেয়েছেন মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভী সহ আরো ৮ জন।

খালাস পাওয়া অন্যরা হলেন- বাংলাদেশ জামায়েত ইসলামীর ঢাকা দক্ষিন সেক্রেটারি ড.মুহাম্মদ শফিকুল ইসলাম মাসুদ, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপির নেতা মোয়াজ্জেম হোসেন বাবু, কাজী রেজাউল হক বাবু ও খন্দকার এনামুল হক এনাম।

এর আগে ২০১৭ সালের ১৭ অক্টোবর ওই মামলার অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে ফখরুলের আবেদন খারিজ করে হাইকোর্ট। তখন আইনজীবীরা জানিয়েছিলেন, এর ফলে বিচারক আদালতে মির্জা ফখরুল এর বিরুদ্ধে মামলা চলতে বাধা নেই।

তারও আগে ওই বছরের গত তিন সেপ্টেম্বর এই মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজবীসহ আট জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।