লেফটেন্যান্ট তানজিম হত্যায় জড়িত আরেক ডাকাত গ্রেফতার

কক্সবাজারের চকরিয়ায় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) হত্যার ঘটনায় জড়িত মোহাম্মদ কামাল উদ্দিন প্রকাশ (৩৫) ওরফে ভিন্ডি কামাল নামে আরেক ডাকাতকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

শুক্রবার (২৫ অক্টোবর) সকালে চকরিয়ার রংমহল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, গত ২৪ সেপ্টেম্বর কক্সবাজারের চকরিয়ায় ডাকাতি প্রতিরোধ অভিযান চলাকালে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) শহীদ হয়েছিলেন। ঘটনার সঙ্গে সম্পৃক্ত দুষ্কৃতকারীদের ধরতে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান চলমান রয়েছে। এরই প্রেক্ষিতে শুক্রবার ১০টা ৩৫ মিনিটের দিকে চকরিয়ার রংমহল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ডাকাত কামাল উদ্দিন প্রকাশ ওরফে ভিন্ডি কামালকে গ্রেফতার করা হয়।।   

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাত কামাল ওই ডাকাতির ঘটনায় তার সম্পৃক্ততা স্বীকার করেছে উল্লেখ করে আইএসপিআর আরও জানায়, অদ্যাবধি ওই হত্যাকাণ্ড এবং ডাকাতির ঘটনায় জড়িত ১২ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী, যাদের মধ্যে তিনজন সরাসরি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল।

গ্রেপ্তার ভিন্ডি কামালকে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গত ২৫ সেপ্টেম্বর সেনাবাহিনীর পক্ষ থেকে চকরিয়া থানায় এ সংক্রান্ত মামলা দায়ের করা হয়েছে।