আজ বাফুফে নির্বাচন, কে হবেন সালাউদ্দিনের উত্তরসূরি

আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন- বাফুফের নির্বাচন। শনিবার (২৬ অক্টোবর) ২১টি পদের জন্য এ নির্বাচনি লড়াইয়ে নামছেন ৪৬ জন।

নির্বাচন অনুষ্ঠিত হবে রাজধানীর এক পাঁচ তারকা হোটেলে। নির্বাচনে বাফুফের ১৩৩ জন কাউন্সিলর ভোট দেবেন। তাদের ভোটে নির্বাচিত হবেন সভাপতি, সহ-সভাপতি ও সদস্য পদের জন্য লড়াইয়ে নামা প্রার্থীরা।

এদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। যোগ্য ব্যক্তিকেই দায়িত্বে বসানোর আহবান প্রার্থীদের। নির্বাচন কেন্দ্র পরিদর্শনের পর সন্তুষ্ট বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন।

এদিকে এ নির্বাচনের মাধ্যমে অবসান হতে চলেছে কাজী সালাউদ্দিন–যুগের। টানা ১৬ বছর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি ছিলেন সাবেক তারকা ফুটবলার সালাউদ্দিন। কিন্তু এবার তিনি নির্বাচনেই দাঁড়াননি।

এবার বাফুফের নির্বাচনে সিনিয়র সহ সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নিবাচিত হয়েছেন ইমরুল হাসান। তাই লড়াই হবে সভাপতি, সহ সভাপতি ও সদস্য পদে।

সভাপতি পদে লড়াই করছেন দুজন। দুবারের সহ-সভাপতি তাবিথ আউয়ালের সঙ্গে লড়াইটা দিনাজপুরের ক্রীড়া সংগঠক মিজানুর রহমানের।

এছাড়া চারটি সহ-সভাপতি পদের জন্য ছয়জন। এই পদে লড়ছেন নাসের শাহরিয়ার জাহেদি। যশোরের সনামধন্য শামস উল হুদা ফুটবল একাডেমির চেয়ারম্যান তিনি। জেলার গণ্ডি পেরিয়ে এবার ফুটবলে সুরভী ছড়াতে আসতে চান বাফুফেতে।

এছাড়া ১৫টি সদস্য পদের জন্য ৩৭ জন প্রার্থী লড়াই করবেন। বাফুফে নির্বাচনে এবার আকর্ষণ ও প্রতিদ্বন্দ্বিতা মূলত সদস্য পদে। এই পদে প্রার্থী হয়েছেন সাবেক জাতীয় অধিনায়ক, তারকা ফুটবলার, সংগঠক, ব্যবসায়ী এবং সমর্থকও।