সাকিবের সঙ্গে কোনো তুলনা চান না মিরাজ

মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। শুরুতে স্পিনে তাইজুল কিছুটা নামের প্রতি সুবিচার করেছেন। ব্যাটিংয়ে সেটি করেছেন মেহেদী মিরাজ। এছাড়া দলের ছন্নছাড়া চেহারে দেখা গেছে চার দিন।

হারের পর সংবাদ সম্মেলনে সেই ছন্নছাড়া দলের মুখপাত্র হয়ে এলেন মিরাজই। একের পর এক প্রশ্ন করা হলো। উত্তর দিলেন স্বভাবসুলভ ঢঙে। চেষ্টাও করে গেলেন ব্যর্থ সতীর্থদের সামনে ঢাল হয়ে দাঁড়াতে।

স্বীকার করেছেন, টপ অর্ডার কিছুই করতে পারে নি। যদি তারা রান না করতে পারে, পরের ব্যাটারদের জন্য তা হয়ে ওঠে খুব কঠিন। সেকথা অকপটে স্বীকার করে মিরাজ বলেন, ৫-৬ নম্বরে নেমে যদি নতুন বল খেলতে হয়, তাহলে রান করা কঠিন।

প্রশ্ন ছিল, সাকিবের অবর্তমানে নিজেকে সে জায়গায় দেখছেন কিনা। উত্তরে মিরাজ বলেন, সাকিব ভাইয়ের জায়গায় সাকিব ভাই। আমি আমার জায়গায়। কারও সাথে কারও তুলনা চলে না।

মিরাজ বলেন, সাকিব ভাই অনেক আগে থেকে রান করছেন। আর আমি রান করা শুরু করেছি এক-দুই বছর হলো। সাকিব ভাই তো বাংলাদেশের হয়ে অনেক বড় অর্জন করেছেন। তিনি একজন লিজেন্ড খেলোয়াড়।

গেল টেস্টেও চাপের মুখে ক্রিজে দাঁড়িয়ে গিয়েছিলেন। সেটা নিয়ে মিরাজ বলেন, তিনি সব সময় কঠিন অবস্থা উপভোগ করার চেষ্টা করেন। বেশি কিছু চিন্তা করেন না। শুধু মাথায় থাকে, যদি ভালো খেলেন, তাহলে হিরো হওয়ার সুযোগ থাকবে।