হত্যাচেষ্টা মামলায় চট্টগ্রাম সিটি করপোরেশনের মশক নিয়ন্ত্রণ কর্মকর্তা কারাগারে

হত্যাচেষ্টার অভিযোগে হওয়া মামলায় চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যালেরিয়া ও মশক নিয়ন্ত্রণ কর্মকর্তা মো. সরফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যাচেষ্টার অভিযোগে হওয়া মামলায় গতকাল বুধবার সকালে তাঁকে কারাগারে পাঠান আদালত। তবে বিষয়টি জানাজানি হয় আজ বৃহস্পতিবার সন্ধ্যায়।

জানা গেছে, ২০২৩ সালের জুলাইয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির সহসভাপতি নির্বাচিত হন মো. সরফুল ইসলাম। সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা-২০১৯ অনুযায়ী, কোনো কর্মকর্তা-কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে বা যুক্ত থাকতে পারবেন না।

নগর পুলিশ জানায়, ছাত্র আন্দোলন চলাকালে হত্যাচেষ্টার অভিযোগে হওয়া একটি মামলায় গত মঙ্গলবার রাতে মো. সরফুল ইসলামকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা-পুলিশ। পরে গতকাল সকালে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

জানতে চাইলে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) কাজী মো. তারেক আজিজ প্রথম আলোকে বলেন, ছাত্র আন্দোলন চলাকালে হত্যাচেষ্টার অভিযোগে গত ২৩ সেপ্টেম্বর নগরের কোতোয়ালি থানায় দায়ের করা মামলার আসামি সরফুল ইসলামকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। পরদিন তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।