১৬ বছর পর খুললো রংপুর জেলা-মহানগর জামায়াতের কার্যালয়

১৬ বছর পর আনুষ্ঠানিকভাবে আবারও খুললো জামায়াতের রংপুর জেলা ও মহানগর কার্যালয়। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় অফিসের পুনরায় কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক মমতাজ উদ্দিন। এ সময় জেলা ও মহানগরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের জয়লাভের পর থেকেই বন্ধ করে দেয়া হয় মহানগর ও জেলা জামায়াতের কার্যালয়। গত ২০১২ সালের ১৬ নভেম্বর স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা নগরীর শাপলা চত্ত্বরে জামায়াত কার্যালয়টিতে আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা অফিসের মালামাল লুটপাট করে নিয়ে যায়। এরপর অফিসটির সামনে ময়লার ভাগার করা হয়।

ছাত্র-জনতার অভ্যুত্থানের পর গত ৫ আগস্ট শেখ হাসিনা ভারতে পালিয়ে গেলে বিকেলে অফিসটি নিজেদের নিয়ন্ত্রণে নেয় জামায়াতের নেতাকর্মীরা। এরপর চলে মেরামত কার্যক্রম। আড়াই মাসের মাথায় সেখানে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করলো দলটি।

এ সময় মমতাজ উদ্দিন বলেন, দীর্ঘদিন পরে আমরা অফিসে একত্র হয়েছি। আল্লাহ জালিমদের ধরেছে, এখন তারা পালিয়ে বেড়াচ্ছে। পুনরায় অফিস উদ্বোধন করা হলো, এখন থেকে জেলা ও মহানগরের সকল পর্যায়ের নেতাকর্মীরা নিয়মিত অফিসে আসবেন, বসবেন, আল্লাহর দিন প্রতিষ্ঠায় কাজ করবেন। পরে দোয়া মোনাজাতে অংশ নেন নেতাকর্মীরা।