ফিলিপাইনকে হারাল সতেরোর কিশোরেরা

বাংলাদেশ ১–০ ফিলিপাইন

বাংলাদেশের ফুটবলের জন্য দুর্দান্ত এক দিন আজ। কাঠমান্ডুতে সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছেন সাবিনা, মনিকা, রুপনারা।

এদিকে কম্বোডিয়ার নমপেন থেকেও এসেছে সুসংবাদ। এএফসি অনূর্ধ্ব–১৭ এশিয়ান কাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় গ্রুপ ম্যাচে ফিলিপাইনকে ১–০ গোলে হারিয়েছে বাংলাদেশ।

এই জয়ে আনন্দের সঙ্গে সঙ্গে আক্ষেপেও পুড়বে সাইফুল বারীর শিষ্যরা। প্রথম ম্যাচে ১০ জনের কম্বোডিয়ার বিপক্ষে বাজে হারটা পোড়াবেই তাদের। সে ম্যাচে কম্বোডিয়ার বিপক্ষে প্রায় একাধিপত্যের পরও গোল করতে না পারার ব্যর্থতায় ম্যাচটা হারতে হয়েছে।

আজ ফিলিপাইনের বিপক্ষেও ভালো খেলেছে বাংলাদেশ। সুযোগও তৈরি করেছেন, তবে স্কোরিংয়ের দুর্বলতাটা আজও ছিল। আজও বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ দল।

ম্যাচের ১৮ মিনিটে দারুণ এক ফ্রি কিকে বাংলাদেশকে এগিয়ে দেয় শফিক রহমান। তবে এই গোলের ক্ষেত্রটা প্রস্তুত করে অস্ট্রেলিয়া প্রবাসি আরহাম ইসলাম। রাইট উইংয়ে বল ধরে আরহাম দারুণ স্কিলে বল নিয়ে ফিলিপাইনের চার ডিফেন্ডারকে বোকা বানিয়ে বক্সের মধ্যে প্রায় ঢুকেই পড়েছিল। কিন্তু বক্সের ঠিক বাইরে সে ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় বাংলাদেশ। সেই ফ্রি কিক থেকেই দেখার মতো গোলটি করে শফিক।

এই গ্রুপে বাংলাদেশের পরের দুই ম্যাচ আফগানিস্তান আর ম্যাকাওয়ের বিপক্ষে। শুক্রবার ম্যাকাও আর রোববার আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।