সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হবিগঞ্জে দায়ের করা হামলার মামলায় জামিন পেয়েছেন সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম তার জামিন আবেদন মঞ্জুর করেন।

হবিগঞ্জ-৪ আসনের সাবেক এই সংসদ সদস্য রাজধানীর নিউমার্কেট এলাকায় হত্যা ও ভাঙচুরের অভিযোগে ৩টি মামলায় এখন ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।

গত ১৫ সেপ্টেম্বর রাতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হবিগঞ্জের মাধবপুরে জগদীশপুর মুক্তিযোদ্ধা চত্বর, পৌরসভা ও ডাকবাংলোয় হামলার অভিযোগে ১৯ সেপ্টেম্বর মামলা দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ফাহিমা আক্তার খান জানান, মাধবপুরের মামলায় মাহবুব আলীকে হামলার নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ মাহবুব আলীকে গ্রেফতারের আদেশ দেন।

মঙ্গলবার মাহবুব আলীর ছোট ভাই আইনজীবী ফজলে আলী হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে তার জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলীর জামিন মঞ্জুর করেন।