আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার সময় শ্বশুর-জামাতা আটক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার সময় সুকুমার বড়ুয়া (৭৪) ও প্রণব কান্তি বড়ুয়া (৫৩) নামের দুজনকে আটক করেছে পুলিশ। তাঁরা সম্পর্কে শ্বশুর-জামাতা। মামলা থাকায় মঙ্গলবার বিকেলে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশ চেকপোস্ট তাঁদের আটক করে থানা-পুলিশের কাছে হস্তান্তর করে।

আটক সুকুমার বড়ুয়া চট্টগ্রামের রাউজান উপজেলার বিনা জুরি গ্রামের বাসিন্দা ও তাঁর জামাতা চট্টগ্রামের পটিয়া উপজেলার মৌলভীরহাটের উনাইনপুরা গ্রামের বাসিন্দা। সুকুমার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তাঁর জামাতা প্রণব কান্তি বড়ুয়া চট্টগ্রাম মেডিকেল কলেজের সিন্ডিকেট সদস্য ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য।

ইমিগ্রেশন পুলিশ চেকপোস্ট সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে ভারতে যেতে আখাউড়া ইমিগ্রেশনে পৌঁছান সুকুমার বড়ুয়া ও তাঁর মেয়ের জামাই প্রবণ কান্তি বড়ুয়া। কিন্তু তাঁদের বিরুদ্ধে একাধিক মামলার তথ্য থাকায় আটকে দেন ইমিগ্রেশন পুলিশ। বিকেল পাঁচটার দিকে তাঁদের আখাউড়া থানা-পুলিশের কাছে হস্তান্তর করে চেকপোস্টের সদস্যরা।

চট্টগ্রামের একাধিক সাংবাদিক জানান, প্রণব বড়ুয়ার বিরুদ্ধে মামলা আছে কি না, তাঁরা নিশ্চিত হতে পারেননি। তবে তাঁর শ্বশুরের বিরুদ্ধে মামলা রয়েছে।

আখাউড়া ইমিগ্রেশন পুলিশ চেকপোস্টের ইনচার্জ মো. খাইরুল আলম বলেন, ‘ভারতে যেতেই তাঁরা জামাই-শ্বশুর আখাউড়া সীমান্তে আসেন। কিন্তু তাঁদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে আমাদের কাছে তথ্য রয়েছে। তাই সীমান্ত দিয়ে তাঁদের ভারতে যেতে দেওয়া হয়নি। মামলা থাকার বিষয়টি নিশ্চিত হয়ে তাঁদের আখাউড়া থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।’