নিউইয়র্কে দুই দিনব্যাপী বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার শুরু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুই দিনব্যাপী বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার-২০২৪ শুরু হয়েছে। জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে গতকাল রোববার থেকে আয়োজিত এই মেলা আজ সোমবার স্থানীয় সময় রাত ১০টায় শেষ হবে।

রেমিট্যান্স ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মার্ক জেফ, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ, বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ারের যুগ্ম আহ্বায়ক রায়হানুল ইসলাম চৌধুরী। বক্তারা বৈধ পথে রেমিট্যান্স বা প্রবাসী আয় পাঠাতে প্রবাসী বাংলাদেশিদের উদ্বুদ্ধ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মেলার প্রধান সমন্বয়ক বিশ্বজিৎ সাহা।

মেলা উপলক্ষে জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা দিয়ে সাজানো হয়। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টল ছাড়াও দুই দিনে প্রবাসী আয়, আন্তর্জাতিক বাণিজ্য, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ইত্যাদি বিষয়ে একাধিক সেমিনার অনুষ্ঠিত হচ্ছে।

মেলায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, মানি ট্রান্সফার অপারেটর, রেমিট্যান্স চ্যানেল পার্টনার, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস, অফশোর ব্যাংকিং সেবা প্রদানকারী, মানি ট্রান্সফার এবং রেমিট্যান্স অ্যাপ ও প্রবাসী ক্ষুদ্র উদ্যোক্তারা অংশ নেন।