ড্রামট্রাকচাপায় ব্যাংক কর্মকর্তা নিহত, চালাচ্ছিলেন চালকের সহকারী

পাম্প থেকে তেল নেওয়ার পর ড্রামট্রাকটি চালাচ্ছিলেন চালকের সহকারী। এর প্রায় এক মিনিট পর সড়কে অটোরিকশাসহ পথচারীদের চাপা দেয়। এতে ব্যাংকের এক কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন ব্যাংক কর্মকর্তার স্ত্রীসহ চারজন। নাটোর শহরের মাদ্রাসা মোড়ে ঘটনাটি ঘটেছে শনিবার রাত নয়টার দিকে।

থানা–পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল রাত নয়টার দিকে একটি ড্রামট্রাক মাদ্রাসা মোড়ের পাম্পে তেল নেয়। এরপর চালক তাঁর সহকারীকে ট্রাকটি গ্যারেজে নিতে বলেন। সহকারী ট্রাকটি নিয়ে শহরের সড়কে ঢোকার মুখে একটি অটোরিকশা ও কয়েকজন পথচারীকে চাপা দেন। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় পথচারী সুমন আহমেদের (৩২)।

নিহত সুমন আহমেদ ব্র্যাক ব্যাংকের নাটোর শাখার কর্মকর্তা (ক্যাশ) ছিলেন। তিনি শহরের কানাইখালী এলাকায় থাকতেন। সুমন নাটোরের সাবেক জেলা প্রশাসক শামীম আহমেদের ছোট ভাই।

এ ঘটনায় সুমন আহমেদের স্ত্রী ফারিয়াতুল রিসাসহ (২৬) অন্তত চারজন গুরুতর আহত হন। তাঁদের রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। আহত অন্যদের পরিচয় জানা সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শী মফিজুর রহমান নামের এক শ্রমিক প্রথম আলোকে বলেন, ওই ঘটনার এক মিনিট আগে ড্রামট্রাকটি মাদ্রাসা মোড়ে পাম্প থেকে তেল নেয়। এরপর চালক ট্রাক থেকে নেমে যান এবং সহকারীকে ট্রাকটি গ্যারেজে নিতে বলেন। পাম্প থেকে শহরের প্রধান সড়কে ওঠার পরপরই ট্রাকটি একটি অটোরিকশাকে চাপা দেয়। পরে অন্তত চারজন পথচারীকে চাপা দিয়ে নির্মাণাধীন সড়কের গর্তে আটকে যায়। এলাকার লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। তাঁরা চালকের সহকারীকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুর রহমান বলেন, ওই ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হতাহত ব্যক্তিদের উদ্ধার করেন। ঘটনার সময় যিনি ট্রাকটি চালাচ্ছিলেন, তাঁকে আটক করা হয়। তাঁর নাম সজীব হোসেন। ট্রাকটিও আটক করে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেওয়া হচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আটক সজীব হোসেন চালকের সহকারী কি না, তা তদন্ত করে দেখা হবে।