সাজিদ হত্যা মামলায় ৩ দিনের রিমান্ডে কামাল আহমেদ মজুমদার

রাজধানীর কাফরুল থানায় দায়েরকৃত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ হত্যা মামলায় সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও ঢাকা-১৫ আসনের সাবেক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

শনিবার (১৯ অক্টোবর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার সাবেক এই শিল্প প্রতিমন্ত্রীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গতকাল শুক্রবার (১৮ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বনানীর নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে কাফরুল থানায় নিয়ে আসা হয়।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট মিরপুর-১০ এর গোলচক্করে মাথায় গুলি লাগে ইকরামুল হক সাজিদের। ভিডিওতে দেখা যায়, মাথার পেছন দিক থেকে ঢুকে ঘাতক সেই বুলেটটি চোখ দিয়ে বের হয়ে যায়।

এরপর আহত অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। সেখানকার নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ১০ দিন পর গত ১৪ আগস্ট তিনি মারা যান। এ ঘটনায় ইকরামুল হকের বাবা জিয়াউল হক ৭ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।