জয় দিয়ে ইমার্জিং এশিয়া কাপ শুরু বাংলাদেশের

ওমানে শুরু হয়েছে ইমার্জিং এশিয়া কাপের আসর। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হয়েছিল হংকংয়ের। এই ম্যাচে জয় দিয়ে আসর শুরু করেছে বাংলাদেশ। আগে ব্যাট করে বাবর হায়াতের ৮৫ রানের সুবাদে ১৫০ রান করে হংকং। জবাবে আকবর আলির ব্যাটিং ঝলকে ১০ বল হাতে রেখে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

লক্ষ্য তাড়া করতে নেমে ৩১ রানে উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের। সাম্প্রতিক সময়ে বেশ আলোচনায় থাকা তরুণ প্রতিভাবান জিসান আলম মাঠ ছাড়েন ১১ বলে ১১ রান করে। হতাশা বাড়িয়ে ৬ বলে ৫ রান করে ফেরেন সাইফ হাসানও। প্রথম ওভারে ছক্কা হাঁকানো পারভেজ হোসেন ইমনের ইনিংস থামে ২৮ রানে।

বিপদের সময় বাংলাদেশকে এগিয়ে দেন অধিনায়ক আকবর আলি। ইনিংসের ১২ ওভারে ইয়াসিম মোরতাজাকে খরচ করান ২১ রান। পরের ওভারে ৬ হাঁকিয়ে বাংলাদেশের সংগ্রহ একশো ছাড়িয়ে দেন তাওহিদ হৃদয়। প্যাভিলিয়নে ফেরার আগে জাতীয় দলের এই ক্রিকেটার ২ চার ও এক ছয়ে ২২ বলে করেন ২৯ রান। হৃদয় ফেরার আগে দুজনের জুটিতে ওঠে ৫৪ রান।

দলীয় ১২৯ রানের মাথায় বিদায় নেন আকবর। ২৪ বলে ৪৫ রানের ইনিংসটি তিনি ৪টি চার ও ৩ ছক্কায় সাজান। বাকি কাজটা সারেন শামিম হোসেন ও মাহফুজুর রহমান রাব্বি। ১৫ বলে শামিম ১৯ ও রাব্বি ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়নে। হংকংয়ের হয়ে ১২ রানে ৩ উইকেট নেন ইহসান। একটি করে উইকেট পান আতিক ইকবাল ও নাসরুল্লা রানা।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৯ রানে দুই ওপেনারকে হারায় হংকং। এরপরই দলটির হয়ে জুটি গড়েন অধিনায়ক নিজাকাত খান ও বাবর হায়াত। তাদের ৬৫ রানের জুটি ভাঙেন মাহফিজুর রহমান রাব্বি। ২০ বলে ২৫ রান করে বোল্ড হয়ে যান নিজাকাত। তার বিদায়ের পর একাই লড়েন বাবর হায়াত। রেজাউর রহমান রাজার করা ১৯তম ওভারে আউট হওয়ার আগে ৬১ বলে ৮৫ রান করেন বাবর।

৪ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছের বাংলাদেশের রিপন মণ্ডল। একটি করে উইকেট শিকার করেছেন আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, রাকিবুল হাসান ও মাহিফজুর রহমান রাব্বি।