সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক ও ফারুক খান কারাগারে

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত বৃহস্পতিবার আলাদা দুই হত্যা মামলায় দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।  

সাবেক কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ফারুক খানের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত বৃহস্পতিবার আলাদা দুই হত্যা মামলায় তাদের কারাগারে পাঠানোর এ আদেশ দেয়।

আজ রিমান্ড শেষে ব্যবসায়ী আবদুল ওয়াদুদ হত্যা মামলায় আবদুর রাজ্জাককে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবির রমনা জোনাল টিমের পরিদর্শক জাহাঙ্গীর আরিফ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এ ছাড়া বিএনপির কর্মী মকবুল হত্যা মামলায় রিমান্ড শেষে ফারুককে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক নাজমুল হাছান তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

পরে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেয়। পরে আদাবর ও নিউমার্কেট থানার আলাদা দুই হত্যা মামলায় ফারুককে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়। শুনানি শেষে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

এর আগে গত ১৪ অক্টোবর রাত পৌনে ৮টার দিকে রাজধানীর ইস্কাটন এলাকা থেকে আবদুর রাজ্জাককে গ্রেপ্তার করে ডিবি। এ ছাড়া ওই দিন রাত ১টা ৪৫ মিনিটে ঢাকার ক্যান্টনমেন্ট এলাকা থেকে র‌্যাব-১ ফারুককে গ্রেপ্তার করে।

পরের দিন ১৫ অক্টোবর আদালত তাদের দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়।