আনুপাতিক হারে নির্বাচন জটিলতা তৈরি করবে: রিজভী

আনুপাতিক হারে নির্বাচনের নামে জটিলতা তৈরি করা মানে কোনও বিশেষ মহল এবং স্বাধীনতাবিরোধীদের মদত দেওয়া। আপনারা সুপরিকল্পিতভাবে কোনও জটিলতা তৈরি করবেন না।’ অন্তর্বর্তী সরকারের প্রতি এমন আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল বাসস্ট্যান্ডে ‘আমরা বিএনপি পরিবার’-এর উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের পরিবারকে সমবেদনা ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আপনারা যে আনুপাতিক হারে নির্বাচনের কথা বলছেন, এর জন্য আমাদের সমাজ এখনও প্রস্তুত নয়। এ পদ্ধতি জটিলতা তৈরি করবে। কারও স্বার্থে এ জিনিসগুলো আপনারা নিয়ে আসবেন না। এটা হলে স্বাধীনতাবিরোধীরা মদত পাবে।
 
তিনি আরও বলেন, নেপালে এটা চালু করেছিল, এলোমেলো হয়ে গেছে। একটা নতুন পদ্ধতি তৈরি করতে হলে সমাজ এবং জনগণের আকাঙ্ক্ষার মিল থাকতে হবে। সুশীল সমাজ এটার ওপর বক্তব্য রাখছেন, আর এটার ওপর ভিত্তি করে আপনারা যদি মনে করেন এটা সঠিক, তাহলে নির্বাচন ব্যবস্থা আরও ভেঙে যাবে। এখন এই আনুপাতিকটা বুঝতেই চলে যাবে ৫-১০ বছর।

আমরা বিএনপি পরিবার’ সংগঠনের আহ্বায়ক আতিকুর রহমান রুমনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন, সদস্যসচিব মনজুর এলাহী, কেন্দ্রীয় বিএনপির তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সহসম্পাদক আশরাফ উদ্দিন বকুল প্রমুখ।