মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন মেরামতে ব্যয় ১ কোটি ২৫ লাখ টাকা

মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন মেরামতে ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা ফাওজুল কবির খান।

আজ মঙ্গলবার মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন চালু উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতু উপদেষ্টা ফাওজুল কবির খান বলেন, মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন মেরামতে ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয় হয়েছে। কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন মেরামত করতে মোট প্রায় ১৮ কোটি ৮৬ লাখ টাকা খরচ হবে বলে ধারনা করা হচ্ছে।

তিনি আরো বলেন, মেট্রো রেল কর্তৃপক্ষ অন্য দুটি স্টেশনের অব্যবহৃত কিছু যন্ত্রপাতি মিরপুর-১০ স্টেশনে প্রতিস্থাপন করেছে। আর অন্য দুটি স্টেশন থেকে আনা সরঞ্জাম ফেরত দেয়া হবে-উল্লেখ করে উপদেষ্টা বলেন, মেট্রো কর্তৃপক্ষ মিরপুর-১০ স্টেশন মেরামতের জন্য কিছু খুচরা যন্ত্রাংশও ব্যবহার করেছে।

‘মিরপুর-১০ স্টেশন মেরামতের জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ সরকারের কাছে কোনো টাকা চাইবে না। মেট্রোরেল প্রকল্প থেকে মেরামতের খরচ মেটানো হয়েছে’ বলেও উল্লেখ করেন তিনি।

উপদেষ্টা বলেন, জাইকা (জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি) জাপানি প্রযুক্তি ব্যবহার করে মেট্রোরেল নির্মাণ করেছে, যাত্রীদের সতর্কতার সঙ্গে মেট্রোরেল ব্যবহার করার আহ্বান জানান তিনি।

এর আগে, জুলাই ছাত্র-জনতা বিদ্রোহের সময় ভাংচুর করা কাজীপাড়া স্টেশনটি মেরামত ও সরঞ্জাম প্রতিস্থাপনের পর ২০ সেপ্টেম্বর পুনরায় চালু করা হয়।