‘দলবাজ’ বিচারকদের পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও শিক্ষার্থীদের

আওয়ামী লীগের ‘দলবাজ’ বিচারকদের পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একইসঙ্গে ‘বৈষম্য ও গণহত্যার বিরোধী আইনজীবী সমাজ’-এর ব্যানারে একদল আইনজীবী বিচারকদের পদত্যাগের দাবিতে হাইকোর্টে অবস্থান নিয়েছেন।

আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল সোয়া ১১টার দিকে সংগঠনটির অন্যতম সংগঠক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমের নেতৃত্বে রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল হাইকোর্ট অভিমুখে রওনা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে কিছুক্ষণ আগে মিছিলটি হাইকোর্টে পৌঁছায়। হাইকোর্টের মূল ভবনের সামনে বসে পড়েন শিক্ষার্থীরা।

এর আগে, মঙ্গলবার রাতে সামাজিকমাধ্যম ফেসবুকে এক পোস্টে এ কর্মসূচির ঘোষণা দেন হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম। দুই সমন্বয়ক লিখেছেন, আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে বুধবার বেলা ১১টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি। আবারও কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে। এদের উৎখাত না করা পর্যন্ত দেশ সামনে আগাতে পারে না, পারবে না।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আওয়ামী লীগের আমলে নিয়োগ পাওয়া ‘দলবাজ’ বিচারপতি হিসেবে চিহ্নিতদের পদত্যাগ দাবি করে আসছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এছাড়া, সাধারণ আইনজীবীরাও দলবাজ বিচারপতিদের পদত্যাগ দাবি করে আসছেন।