শিশুকে যৌন নির্যাতন কাণ্ডে অভিযুক্ত বিএনপি নেতাকে অব্যহতি

পটুয়াখালীর বাউফলে চতুর্থ শ্রেণিতে পড়ুয়া এগারো বছরের এক কন্যা শিশুকে যৌন নির্যাতনের ঘটনায় অভিযুক্ত বিএনপি নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অভিযুক্ত উপজেলার মদনপুরা ইউনিয়ন মৎসজীবী দলের সভাপতি আনোয়ার হাওলাদার পূর্বে সেনাবাহিনীতে কর্মরত ছিলেন এবং বর্তমানে রাজনীতির সাথে মৃধার বাজারে মুদি মনোহারি ব্যবসা পরিচালনা করেন।

সোমবার (১৪ অক্টাবর) বাউফল উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি মোশারেফ হোসেন খান লিটন ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি প্রদানের বিষয়টি জানানো হয়েছে। তবে বিজ্ঞপ্তিতে শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ উল্লেখ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এদিকে শিশুকে যৌন নির্যাতনের অভিযোগেই তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি মোশারেফ হোসেন খান লিটন।

সম্প্রতি অভিযোগ উঠেছে, বাবার অসুস্থতা জনিত কারণে প্রায়ই নিত্য প্রয়োজনীয় বাজারের জন্য আনোয়ারের দোকানে যেতেন নির্যাতনের শিকার শিশু। সুযোগ পেলেই অভিযুক্ত আনোয়ার তাকে যৌন নির্যাতন করতেন। বিষয়টি পরিবারকে না জানাতে শিশুকে বিভিন্ন ভয়ভীতিও দেখাতেন আনোয়ার। পরে শিশু শারিরীক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। তখন ভুক্তভোগী শিশুর যৌন নির্যাতনের বিষয়টি প্রকাশ্যে আসে।

এর আগেও তিন শিশুকে শিকলে বেধে নির্যাতনের ঘটনায় যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পরে আনোয়ার হাওলাদার গ্রেফতার হয়েছিলেন।

উল্লেখ্য, শিশু যৌন নির্যাতনের ঘটনায় গত শুক্রবার (১১ অক্টোবর) বাউফল থানায় মামলা দায়ের করেছেন শিশুর পরিবার। মামলার প্রায় চারদিন পেড়িয়ে গেলেও ধরা ছোয়ার বাইরে অভিযুক্ত আনোয়ার হাওলাদার। তবে তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছে বাউফল থানা পুলিশ।