নেত্রকোনায় ঢলের পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় ঢলের পানিতে ডুবে রুসমত খান (৬২) নামের এক ব্যক্তি মারা গেছেন। গতকাল সোমবার সন্ধ্যায় উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া রুসমত খান শ্রীপুর গ্রামের বাসিন্দা। তিনি কৃষক ছিলেন বলে জানান গাঁওকান্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য রুহুল আমীন।

এলাকার কয়েকজন বাসিন্দা ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নেত্রকোনার দুর্গাপুর, কলমাকান্দা, পূর্বধলা, বারহাট্টা ও সদর উপজেলার ১৩১টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এর মধ্যে গাঁওকান্দিয়া ইউনিয়নের শ্রীপুর গ্রামের অধিকাংশ বাড়িঘর ও রাস্তাঘাটে পানি উঠেছে। গতকাল সন্ধ্যায় রুসমত খান বাড়ির পাশের পুকুরপাড়ের রাস্তা দিয়ে যাচ্ছিলেন। রাস্তাটি বন্যার পানিতে ডুবে গেছে। হঠাৎ পা পিছলে তিনি পুকুরে পানিতে পড়ে স্রোতে ভেসে যান। পরে পরিবার ও স্থানীয় লোকজন প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে তাঁকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

রুসমত খানের ভাতিজা আলাল খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বন্যার পানিতে পুকুরের পাড় ও রাস্তা ডুবে একাকার হয়ে গেছে। এই পুকুরের পাশের রাস্তা দিয়ে আমার চাচা যাওয়ার সময় পানিতে পড়ে মারা গেছেন। চারপাশে পানি থাকায় পারিবারিক কবরস্থানেও দাফন করা সম্ভব হয়নি। সড়কের পাশে একটু উঁচু জায়গা থাকায় আজ মঙ্গলবার সকালে তাঁকে সেখানে দাফন করা হয়েছে।’

গাঁওকান্দিয়া ইউনিয়ন পরিষদের সদস্য রুহুল আমীন বলেন, গত শনিবার থেকে এলাকায় বন্যার পানিতে সবকিছু ডুবে গেছে। মানুষ খুবই বিপদে আছে।

দুর্গাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, গাঁওকান্দিয়া ইউনিয়নে পানিতে ডুবে এক ব্যক্তির মৃত্যুর তথ্য তিনিও শুনেছেন।