নাসরুল্লাহকে হত্যার পর ইসরাইল আরও অনিরাপদ

লেবাননের হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহকে হত্যার পর ইসরাইলি শাসক গোষ্ঠী আরও নিরাপত্তাহীন হয়ে পড়েছে পড়েছে বলে জানিয়েছে একটি মার্কিন মিডিয়া।

একটি প্রবন্ধে মার্কিন নিউজউইক উল্লেখ করেছে, ইহুদিবাদী শাসক গোষ্ঠী ২৭ সেপ্টেম্বর লেবাননে হিজবুল্লাহর মহাসচিব শহীদ সাইয়্যেদ হাসান নাসরাল্লাহ হত্যার জন্য উদযাপন করেছে এবং গর্ববোধ করছে। এরপরই সংবাদ মাধ্যমটি লিখেছে, এই হত্যাকাণ্ড ইসরাইলকে আরও অনেক বেশি বিপদে ফেলতে পারে এবং এ অঞ্চলটিকে আগের চেয়ে আরও বেশি অনিরাপদ এবং অস্থিতিশীল করে তুলছে। খবর পার্সটুডের।

পার্সটুডের মতে আমেরিকার এই গণমাধ্যম বলেছে, যদিও নাসরুল্লাহ ইহুদিবাদীদের বিরুদ্ধে জ্বালাময়ী বক্তৃতা দিতেন এবং ইহুদিবাদী শাসনের বিরুদ্ধে লেবাননের প্রতিরোধ ফ্রন্টের নেতৃত্ব দিয়েছিলেন তবে তিনি একজন বিচক্ষণ এবং বাস্তববাদী নেতা ছিলেন।

নিউজউইকের প্রতিবেদনে আরও বলা হয়, নাসরুল্লাহ গাজা যুদ্ধের সময় তার এই বিচক্ষণ নীতি অব্যাহত রেখেছিলেন এবং অত্যন্ত সংযম প্রদর্শন করেছিলেন এবং লেবাননকে ইহুদিবাদী শাসকগোষ্ঠীর সঙ্গে পূর্ণ মাত্রার যুদ্ধে টেনে না নিয়ে প্রতিরোধকে জীবন্ত ও গতিশীল রাখার চেষ্টা করেছিলেন।

এই মিডিয়ার মতে, নাসরাল্লাহর হত্যা কেবল হিজবুল্লহকে পতনের দিকে নিয়ে যাবে না বরং এটি সম্ভবত এই আন্দোলনকে ইহুদিবাদী শাসক গোষ্ঠীর সঙ্গে সরাসরি সংঘর্ষের দিকে ঠেলে দেবে এবং ইসরাইলের বিরুদ্ধে হিজবুল্লাহর ব্যাপক এবং আরও ধ্বংসাত্মক সামরিক পদক্ষেপ বৃদ্ধি পাবে।

প্রতিবেদনে জোর দেওয়া হয়েছে যে, ইতিহাসে দেখা গেছে যে একজন স্বীকৃত নেতার অপসারণে প্রায়ই একটি অপ্রত্যাশিত ঘটনার  জন্ম দেয় এবং আরও বিপজ্জনক উত্তরসূরি উত্থানের দিকে পরিচালিত করে।