করাচি বিমানবন্দরের কাছে বিস্ফোরণ, তিন বিদেশি নাগরিক নিহত

পাকিস্তানের করাচিতে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। তাঁরা সবাই বিদেশি নাগরিক। গতকাল রোববার রাতে এ বিস্ফোরণের ঘটনায় আরও ১৭ জন আহত হয়েছেন।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া উল হাসান লাঞ্জারের সন্দেহ, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করে হামলা চালানো হয়েছে।

জিও নিউজকে বিভিন্ন সূত্র বলেছে, করিমাবাদসহ করাচি শহরের বিভিন্ন জায়গায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, ঘটনাস্থলে ধোঁয়ার কুণ্ডলী উড়ছে এবং আগুন জ্বলছে।

আহত ব্যক্তিদের সবাইকে জরুরি চিকিৎসার জন্য জিন্নাহ হাসপাতালে নেওয়া হয়েছে।
মালির এলাকার পুলিশের সিনিয়র সুপারিনটেনডেন্টের (এসএসপি) এক বিবৃতিতে বলা হয়, বিমানবন্দরে ট্রাফিক সংকেতের কাছে ব্যাপক বিস্ফোরণ হয়েছে।

প্রাথমিক খবরের ভিত্তিতে পুলিশ জানিয়েছে, একটি তেলের ট্যাংকার বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলে থাকা অন্য কয়েকটি গাড়ি উড়ে গেছে।

ইতিমধ্যে সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ মালির এলাকার এসএসপির কাছ থেকে এ ঘটনার বিস্তারিত তথ্য চেয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘আমাদের সত্যতা যাচাই করতে হবে।’

আহত ব্যক্তিদের যথাযথ চিকিৎসা দেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন মুরাদ আলী শাহ। বিমানবন্দরের দিকে যাওয়ার এবং বিমানবন্দর থেকে ফেরার রাস্তাগুলো বন্ধ না করারও নির্দেশ দিয়েছেন তিনি।

জিও নিউজকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া উল হাসান লাঞ্জার বলেছেন, বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।