নতুন আইফোনের পর্দার সমস্যা সমাধানে আইওএসের নতুন সংস্করণ আনল অ্যাপল

গত ২০ সেপ্টেম্বর বিশ্বের বিভিন্ন দেশে আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো ও আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেলের আইফোন বিক্রি শুরুর পরপরই আইফোন ১৬ প্রো মডেলের স্পর্শনির্ভর পর্দা ঠিকমতো কাজ করছে না বলে অভিযোগ করে আসছিলেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীদের অভিযোগের বিষয়ে কোনো মন্তব্য না করলেও নতুন আইফোনের পর্দার সমস্যা সমাধানে আইওএস অপারেটিং সিস্টেমের ১৮.০.১ সংস্করণ উন্মুক্ত করেছে অ্যাপল।

নতুন সংস্করণটিতে আইফোন ১৬ ও আইফোন ১৬ প্রো মডেলের স্পর্শনির্ভর পর্দার ত্রুটি সমাধান করা হয়েছে। একই সঙ্গে ফোরকে মডেলের ভিডিও ধারণের সময় আইফোনের ক্যামেরা অকার্যকর হয়ে যাওয়ার পাশাপাশি বার্তা আদান-প্রদান সমস্যারও সমাধান করা হয়েছে নতুন সংস্করণটিতে। আর তাই আইফোন ১৬ মডেলের ব্যবহারকারীদের দ্রুত সংস্করণটি ব্যবহারের পরামর্শ দিয়েছে অ্যাপল।

প্রসঙ্গত, বাজারে আসার তিন দিন পর থেকেই আইফোন ১৬ প্রো মডেলের স্পর্শনির্ভর পর্দা ঠিকমতো কাজ করছে না বলে অভিযোগ করে আসছিলেন ক্রেতারা। তাঁদের তথ্যমতে, আইফোন ১৬ প্রো মডেলের আইফোনের পর্দায় ট্যাপ বা সোয়াইপ করলে কিছুটা ধীরে কাজ করছে। এমনকি ক্যামেরা কন্ট্রোল বোতামের পাশে হাতের কোনো অংশ স্পর্শ করা থাকলে আইফোনের পর্দা ঠিকমতো কাজ করছে না।