লাতুরে কলেজের হোস্টেলে খাবারে বিষক্রিয়ায় হাসপাতালে ৫০ ছাত্রী

ভারতের মহারাষ্ট্রের লাতুর শহরের একটি সরকারি কলেজের হোস্টেলে রাতের খাবার খাওয়ার পর প্রায় ৫০ জন ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, খাবারে বিষক্রিয়ার ঘটনা বলে ধারণা করছে পুলিশ। পুরানমল লাহোটি সরকারি পলিটেকনিকের হোস্টেলে রাতের খাবারের জন্য ভাত, চাপাতি, ঢেঁড়শ তরকারি এবং মসুর ডালের স্যুপ পরিবেশন করা হয়েছিলো। স্থানীয় সময় ৭টার দিকে ওই খাবার পরিবেশন করা হয়।

এরপর রাত ৮টা ৩০ মিনিট নাগাদ ছাত্রীদের মধ্যে বেশ কয়েকজন বমি বমি ভাব অনুভব করেন এবং কয়েকজন শিক্ষার্থী টানা বমি করতে শুরু করেন

খবর পেয়ে কলেজের অধ্যক্ষ ঘটনাস্থলে দ্রুত ছুটে যান এবং লাতুরের বিলাসরাও দেশমুখ সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের ডিন ডা: উদয় মোহিতেকে ঘটনাটি জানান।

অসুস্থ শিক্ষার্থীদের সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মধ্যরাতের মধ্যে প্রায় ৫০ জন ছাত্রকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে ডা: মোহিতে সংবাদমাধ্যমকে জানান।

ছাত্রীদের মধ্যে ২০ জনকে স্থানীয় সময় রোববার ভোর ৩টার মধ্যে ছেড়ে দেয়া হয়েছে বলেও জানান তিনি। কলেজে মোট ৩২৪ জন ছাত্রী পড়ালেখা করছে।