রাজধানীতে সন্ত্রাসী হামলায় দৈনিক যুগান্তরের সাংবাদিক আহত

রাজধানীতে সন্ত্রাসী হামলায় দৈনিক যুগান্তরের সহসম্পাদক সাংবাদিক গাজী সাদেক আহত হয়েছেন। শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত সোয়া ১০টার দিকে ঢাকার প্রগতি সরণি সড়কের কুড়িল বিশ্বরোড় এলাকায় প্রগতি ফিলিং স্টেশনের সামনে এ ঘটনা ঘটে। হামলায় আহত সাদেক প্রাথমিক চিকিৎসা শেষে রাত সাড়ে ১২টায় ভাটারা থানায় একটি অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গাজী সাদেক কাজ শেষে কর্মস্থল থেকে শুক্রবার রাত পৌনে ৯টায় বের হন। বিমানবন্দর রেলওয়ে স্টেশন যাওয়ার উদ্দেশে কুড়িল বিশ্বরোড় এলাকার প্রগতি ফিলিং স্টেশনের সামনে ফ্লাইওভারের মাথায় রাত সোয়া ১০টায় গাড়ির জন্য অপেক্ষা করেন। এ সময় মোটরসাইকেলযোগে একজন আরোহী ফ্লাইওভারে উঠছিলেন। ফ্লাইওভার দিয়ে উল্টো পথে আসা সিএনজিচালিত অটোরিকশাযোগে (সম্ভবত নাম্বার: গাজীপুর-১২-২২৫২) ৪/৫ জন অজ্ঞাত ব্যক্তি মোটরসাইকেলটি চাপা দিয়ে আরোহীর গতিরোধ করে এবং মোটরসাইকেল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

এ সময় সাংবাদিক সাদেকসহ কয়েক পথচারী এ ঘটনার প্রতিবাদ করেন এবং মোটরসাইকেল আরোহীকে ঘটনাস্থল ত্যাগ করতে সহায়তা করেন। মোটরসাইকেল আরোহী চলে গেলে সাদেকের সঙ্গে থাকা পথচারীরাও গাড়িতে উঠে পড়েন। সঙ্গে সঙ্গে ওই  সিএনজি থেকে চালকসহ তিন যাত্রী নেমে সাদেককে একা পেয়ে  অস্রাব্য ভাষায় গালাগাল করে। এলোপাতাড়ি কিলঘুষি ও রড় দিয়ে পিটিয়ে তাকে আহত করে। এ সময় আরেক পথচারী ঘটনার ভিডিও শুরু করলে হামলাকারীরা সাদেককে হুমকি দিয়ে তার মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়। হামলায় সাদেকের বাঁ হাত, মাথা ও পিঠে নালি ফোলা জখম হয় এবং তার চশমা ভেঙে যায়।

আহত গাজী সাদেক বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় একটি সঙ্গবদ্ধ অপরাধী চক্র আমার ওপর নির্মমভাবে হামলা চালিয়েছে। ওই সিএনজিতে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র ছিল বলে তাদের কথোপকথনে আমি বুঝতে পেরেছি। একজন পথচারী ভিডিও ধারণ না করলে তারা আমাকে মেরে ফেলত। ঘটনার বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান তিনি। 

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই আবু বক্কর সিদ্দিক জানান, হামলার ছোট একটি ভিডিও ক্লিপ তিনি পেয়েছেন। অপরাধীদের ধরতে অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।