মানিকগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রতিবন্ধী হল শিশু

নবজাতক শিশুদের অপচিকিৎসার নামে অর্থ বাণিজ্যে ও হয়রানির অভিযোগ উঠেছে শিশু বিশেষজ্ঞ ডাক্তার নাছির হোসেনের বিরুদ্ধে। তার বিরুদ্ধে মানিকগঞ্জ জেলা প্রশাসকের  কাছে অভিযোগ করেছে পলাশ নামের এক ভুক্তভোগী

জানা গেছে, ডাক্তার নাছির হোসেনের ভুল চিকিৎসায় মানিকগঞ্জ সদর উপজেলার উকুরিয়া গ্রামের সরুপ আলীর দেড় বছরের ছেলে এখন প্রতিবন্ধী হয়ে পড়ছে। 

ভুক্তভোগী সরুপ আলী বলেন, আমার দেড় বছরের ছেলের ঠান্ডা জ্বর দেখা দিলে আমি ডাক্তার নাছির হোসেনের কাছে নিয়ে যাই। তিনি আমার ছেলেকে তার প্রাইভেট মানিকগঞ্জ শিশু হাসপাতালে ভর্তি করতে বলেন। আমি আমরা সন্তানকে ৪ দিন ওই হাসপাতালে ভর্তি রাখি। দুঃখের বিষয় হচ্ছে ডাক্তার নাছিরের ভুল চিকিৎসা আমার ছেলে এখন প্রতিবন্ধী হয়ে পড়ছে। আমার ৪ দিনে ৪৫ হাজার টাকা বিল দিতে হয়েছে। কিন্তু আমার সন্তান ভালো করতে পারেনি। 

এবিষয়ে ডাক্তার নাছির হোসেন বলেন, আমি মানিকগঞ্জে ১৪ বছর যাবত রোগী দেখি। আমি তো আর সন্ত্রাসী মাস্তান না যে জোর করে রোগীকে ভর্তি করব। ওষুধের কিছু এ্যাকশন রিএ্যাকশন থাকে। আমাকে বললে আমি ওষুধ চেঞ্জ করে দেই। কেউ চিকিৎসা নিয়ে প্রতিবন্ধী হবে এমন চিকিৎসা তো দেই না।

মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. মকছেদুল মোমিন বলেন, বিষয়টি আমি অবগত নই। যদি তার কাছে চিকিৎসা নিয়ে কেউ প্রতিবন্ধী বা হয়রানি হয়ে থাকে তাহলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।