নওগাঁয় স্ত্রীকে হত্যার পর চিরকুট লিখে স্বামীর আত্মহত্যা

নওগাঁর মান্দায় পারিবারিক কলহের জেরে স্ত্রীকে হত্যার পর স্বামী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। মরদেহের পাশ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত শাবল ও একটি চিরকুট উদ্ধার করা হয়েছে। শনিবার (৫ অক্টোবর) গভীর রাতে উপজেলার ভারশোঁ ইউনিয়নের ভারশোঁ পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ওই গ্রামের আতাউর রহমান (৭২) ও তার স্ত্রী মারুনি বিবি (৬৫)। বাড়িতে তারা দুজনই বসবাস করতেন। আতাউর রহমান পেশায় ছিলেন কৃষিজীবি।

নিহতের প্রতিবেশী শফিকুল ইসলাম জানান, পারিবারিক বিষয় নিয়ে নিহতদের মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ চলে আসছিল। সকালে তাদের সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে ঘরের ভেতর ঢুকে দুইজনের মরদেহ পরে থাকতে দেখা যায়।

বিষয়টি নিশ্চিত করেন মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান। তিনি বলেন, সুরতহাল প্রতিবেদন তৈরির সময় মারুনি বিবির মাথায় একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মরদেহের পাশ থেকে একটি শাবল ও চিরকুট উদ্ধার করা হয়েছে।

আতাউরের হাতে লেখা চিরকুটে পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে হত্যার পর আতাউর রহমান আত্মহত্যা করেছেন বলে লেখা পাওয়া গেছে বলেও জানান ওসি। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।