সন্তানদের নিয়ে পলিটিক্স করবেন না: পাট ও বস্ত্র উপদেষ্টা

পাট ও বস্ত্র এবং নৌপরিবহণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম শাখাওয়াত হোসেন বলেছেন, সন্তানদের নিয়ে পলিটিক্স করবেন না। পলিটিক্স করে এই দেশটাকে আপনারা কি করেছেন দেখেন। টাকা ছাড়া আর কোনো কিছু হয় না। পয়সা দিলেই সব ঠিক হয়ে যায়। টাকা ছাড়া কোনো কিছুতেই হাত দেয়া যাচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে নরসিংদী তাঁত শিক্ষা প্রশিক্ষণ ইনস্টিটিউট পরিদর্শন ও অভিভাবক, শিক্ষার্থীদের সাথে মতবিনিময়কালে অভিভাবকদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি। 

এ সময় তিনি বলেন, আন্দোলনে পনেরো শতাধিক ছাত্র-জনতা শহীদ হয়েছেন। যারা বেঁচে আছে তাদের অনেকের চোখ নেই, হাত নেই, পা নেই। আপনারা যান তাদের দেখেন। কয়েক হাজারের মতো ছেলে চোখে দেখবে না। এই লজ্জা আমরা কোথায় রাখব।

এর আগে, সকালে মাধবদীর বস্ত্র প্রক্রিয়াকরণ কেন্দ্র পরিদর্শন শেষে তিনি বলেন, বিদ্যুৎ শুধু নরসিংদীতেই সমস্যা নয়। এই সমস্যা সারা বাংলাদেশের। বিদ্যুতের বিষয়ে অনেকগুলো প্রকল্প নেয়া হয়েছে। পরিকল্পনাগুলো সুদূরপ্রসারী। বিদ্যুৎ তো আজকে বললে কালকেই উৎপাদন হয় না। কিছুদিন আগে নেপালের সাথে ৫০ মেগাওয়াট বিদ্যুতের জন্য চুক্তি করেছি। বিদ্যুতের জন্য সৌরশক্তিই একমাত্র ভবিষ্যত বলেও মন্তব্য করেন তিনি।