স্ত্রী-দুই সন্তানসহ শিক্ষককে নিজ বাড়িতেই গুলি করে হত্যা 

ভারতের উত্তরপ্রদেশে ভাড়া বাড়িতেই সরকারি স্কুলের শিক্ষক ও তার স্ত্রীসহ দুই সন্তানকে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) এ ঘটনা ঘটে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন। এছাড়া ঘটনা তদন্তে তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন। 

হামলাকারী ৩৫ বছর বয়সী শিক্ষক সুনীল কুমারে ঘরে প্রবেশ করে তার সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে ও তার স্ত্রী পুনম ভারতি এবং তাদের দুই কন্যা সন্তানকে গুলি করে হত্যা করে। ঘটনাস্থালেই তাদের মৃত্যু হয়। তবে কি নিয়ে ওই শিক্ষকের মধ্যে হামলাকারীর ঝামেলা হয়েছে এবং তারা কীভাবে ঘরে ঢুকেছে তা স্পষ্ট নয়। 

পুলিশ জানিয়েছে, গত আগস্ট মাসে ওই শিক্ষকের স্ত্রী রাবারেইলের বাসিন্দা চন্দ্রন বার্মার বিরুদ্ধে থানায় হয়রানির একটি অভিযোগ দায়ের করেন। 

পুলিশের সিনিয়র অফিসার অনুপ সিং বলেন, অপরিচিত এক ব্যক্তি ওই শিক্ষকের ঘরে ঢুকে গুলি চালিয়ে পরিবারের সবাইকে হত্যা করে। তবে এর সঙ্গে ডাকাতির কোনো সংশ্লিষ্টতা নেই। ওই শিক্ষক গত ১৮ আগস্ট কমিশনের অভিযোগ তুলে চন্দ্রন বার্মা বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। 

তিনি আরও বলেন, এ ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত করা হচ্ছে।