সাবেক এমপি দবিরুল ইসলামকে কারাগারে প্রেরণ

চাঁদাবাজি মামলায় ঠাকুরগাঁও-২ আসনের সাবেক এমপি দবিরুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে ঠাকুরগাঁও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন এই আদেশ দেন।

দবিরুল ইসলামের আইনজীবী ফেরদৌস হাসান বলেন, আদালতে তার জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সাধারণ এসব মামলায় জামিন প্রদান করা হয়। তবে তাকে জামিন দেয়া হয়নি। এ বিষয়ে উচ্চ আদালতে যাবো। আশা করি সেখানে তিনি জামিন পাবেন।

এর আগে, গতকাল বুধবার (৩ অক্টোবর) দিবাগত মধ্যরাতে ঠাকুরগাঁও সদরের রামনাথ এলাকার এক আওয়ামী লীগ নেতার বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর ১০ কোটি টাকার চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে দবিরুল ইসলামকে প্রধান আসামি করে মোট ২৮ জনের নামে হাবিবুর রহমান বাবলু নামের এক ব্যবসায়ী একটি মামলা দায়ের করেন। পরে বালিয়াডাঙ্গী থানার ওসিকে মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করার নির্দেশ দেন বিচারক রহিমা খাতুন।

এছাড়া ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় পুলিশ সদস্যদের রইফেল কেড়ে দিয়ে শিক্ষার্থী মো. মাহাবুব আলম পল্টুকে গুলি করে হত্যার অভিযোগে তাকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন নিহত শিক্ষার্থীর বাবা আব্দুল জব্বার। আদালত মামলাটি তদন্ত করে বালিয়াডাঙ্গী থানার ওসিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।