লক্ষ্মীপুরে বাড়িতে ঢুকে পড়লো কুমির, একনজর দেখতে মানুষের ঢল

লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসিয়ার চর এলাকায় একটি কুমির ধরা পড়েছে। বিশালাকৃতির কুমিরটির ওজন প্রায় ৫ মণের কাছাকাছি বলে ধারণা স্থানীয়দের।

বুধবার (২ অক্টোবর) দিবাগত রাতে খাসিয়ার চরের মাঝি বাড়ির একটি হাঁসমুরগির খোড়ায়ে হানা দিলে বাড়ির লোকজন কুমিরটি ধরে ফেলে।

এরপর সেটিকে উত্তর চরবংশীর চান্দেরখাল মাছঘাটে নিয়ে আসে। পরে ফায়ার সার্ভিসের লোকজন কুমিরটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করে। বৃহস্পতিবার বিকালে কুমিরটিকে বন বিভাগের লোকজন তাদের হেফাজতে নেয়।

জ্যান্ত কুমিরকে বাস্তবে একনজর দেখতে ওই এলাকার শত শত মানুষ চান্দের খাল মাছ ঘাট এলাকায় ভিড় করে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত যেন মানুষের ঢল নামে সেখানে।

স্থানীয়রা জানায়, খাসিয়ার চরের একটি বাড়ির হাঁস-মুরগির খামারের নীচ থেকে কুমিরটি ধরা হয়েছে। বুধবার সকালে স্থানীয় লোকজন কুমিরটিকে দেখতে পায়। সেটি বাড়ির পাশের একটি পুকুরে ছিল। রাতে হাঁসমুরগি খেতে উপরে উঠে আসে। সেখান থেকে কুমিরটিকে ধরা হয়৷

রায়পুর বনবিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান সোহাগ বলেন, কুমিরটি আমাদের হেফাজতে নিয়েছি। সেটিকে জেলা অফিসে পাঠানো হবে। ঊর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।